পদ্মা সেতু চালু হলে দেশের যে উন্নয়ন হবে তা কিছুতেই মানতে পারছে না বিএনপি

0
63
পদ্মা সেতু

বিএনপির নেতাকর্মীরা এখন এক ধরনের আতঙ্কের মধ্যে আছেন পদ্মাসেতু নিয়ে। সেতু উদ্বোধন হলে দেশের মানুষ দলটির প্রতি কি রকম নেতিবাচক প্রতিক্রিয়া জানায়- এই আতঙ্কে রয়েছেন দলটির নেতাকর্মীরা। কারণ বিএনপি পদ্মাসেতুর চরম বিরোধিতা করেছিল। তারা কখনোই চায়নি পদ্মাসেতু হোক।

স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন হলে পাল্টে যাবে দেশের অর্থনৈতিক চিত্র। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সঙ্গে রাজধানীর সরাসরি যোগাযোগ স্থাপন হবে। দেশের মোট জনসংখ্যার এক-পঞ্চমাংশ বা তিন কোটিরও বেশি মানুষ সরাসরি এ সেতুর মাধ্যমে উপকৃত হবে।পদ্মা সেতু

সেতু চালু হলে দেশের অর্থনীতিতে সামগ্রিক উৎপাদন, সেবা, পর্যটন, শিল্প, বাণিজ্য, বিনিয়োগ ও কর্মসংস্থানে যে ইতিবাচক গতি তৈরি হবে। আর সেটাই যেন বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

পদ্মাসেতু চালু হলে দেশের যে উন্নয়ন হবে, সেটা কিছুতেই গ্রহণ করতে পারছে না বিএনপি। প্রতিহিংসায় উন্মাদ হয়ে উঠেছেন দলটির নেতাকর্মীরা, যা দলটির স্বভাবগত চরিত্র।

রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন উঠেছে, দলটির এই প্রতিহিংসারই বহিঃপ্রকাশ সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া দেশের বিভিন্ন স্থানে দফায় দফায় সংঘর্ষের ঘটনা।

রাজনৈতিক সচেতনরা বলছেন, দেশ একটি স্থিতিশীল পরিবেশের মধ্যে দিয়ে যাচ্ছে। আগামী জাতীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলো প্রস্তুতি নেয়া শুরু করেছে। এর মধ্যে গত ২৪ মে পদ্মাসেতু উদ্বোধনের তারিখ ঘোষণা করে সরকার। এই ঘোষণায় দেশের মানুষের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হলেও ভীতির সঞ্চার হয়েছে বিএনপিতে।

পদ্মাসেতু উদ্বোধন হলে দেশের জনগণ বিএনপিকে বয়কট করতে পারে এমন ভাবনা লক্ষ্য করা গেছে দলটির নেতাকর্মীদের মধ্যে। পদ্মাসেতু আতঙ্ক পিছু ছাড়ছে না বিএনপিকে। আর সেকারণেই দেশের জনগণের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে বিভিন্ন জায়গায় বিএনপি গায়ে পড়ে সংঘর্ষে জড়িয়েছে বলে মনে করছে একাধিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here