আন্দোলনের হুশিয়ারি দিয়ে হাসির পাত্র হলেন মির্জা আব্বাস

0
559
মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আন্দোলন সংক্রান্ত বক্তব্য নিয়ে রাজনীতিতে চলছে কঠোর সমালোচনা। তার বক্তব্যকে হাস্যরসের সঙ্গে তুলনা করে বিভিন্ন মহলে চলছে নানা গুঞ্জন।

শুক্রবার রাজধানীর লেডিস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে মির্জা আব্বাস বলেছেন, রোজা গেলে আপনারা বুঝতে পারবেন আন্দোলন কাকে বলে। যারা বলেন বিএনপি আন্দোলন কোন ঈদের পরে তাদেরকে বলতে চাই তারিখ দিয়ে আন্দোলন হয় না।মির্জা আব্বাস- mirza abbas

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা মির্জা আব্বাসের বক্তব্যকে রাজনৈতিক হাস্যরসের খোরাক বলে মনে করছেন। তাদের মতে, বিএনপি কোনোদিনও আন্দোলনের দিন-তারিখ নির্ধারণ করতে পারবে না। কারণ, বিএনপি ঐক্যবদ্ধ ও সুসংগঠিত নয়। দলে সমন্বয়হীনতারও অভাব রয়েছে। আর জনগণ বিএনপিকে ভরসা করে অতীতে যে ভুল করেছে, সেই ভুলের পুনরাবৃত্তি করবে না বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, আন্দোলনের নামে বিএনপি প্রতিবার দলটির নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করে। গত এক যুগ ধরে আন্দোলনের নামে স্বপ্ন দেখছে বিএনপি। দেশবাসী ও দলটির নেতাকর্মীরা রাজনৈতিক বাস্তবতা অনুধাবন করে দেশকে আর পিছিয়ে দিতে রাজি নন। তাই তাদের আন্দোলন আর গড়ে ওঠে না। ঈদ যায় ঈদ আসে, বিএনপির আন্দোলন জমে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here