বিদেশি শক্তির সহায়তা পেতে পাগল বিএনপি: জাফরুল্লাহ

0
554
জাফরুল্লাহ

ক্ষমতায় যেতে বিদেশিদের ওপর নির্ভর না করে বরং জনগণের আস্থা অর্জন করতে এবং রাজনৈতিক সংস্কার করে দলকে শক্তিশালী করার পরামর্শ দিয়েছেন বিএনপিপন্থী রাজনৈতিক বিশ্লেষক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, বিএনপিকে বিদেশি শক্তির কবল থেকে বের হয়ে আসতে হবে। চোখ থাকতেও অন্ধ বিএনপির শীর্ষ নেতারা। দেশের রাজনীতিতে প্রভাব বিস্তার করতে হলে বিএনপিকে জনগণের দলে রূপান্তরিত হতে হবে। বর্তমানে দলের মধ্যে সেই চর্চা নেই।

ডা. জাফরুল্লাহ চৌধুরী

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, বিদেশিরা কোনোদিনই বিএনপিকে রাষ্ট্রক্ষমতায় বসাতে পারবে না। এ দেশের জনগণের মন জয় করতে হবে বিএনপিকে। বিদেশিদের তাঁবেদারি করে রাষ্ট্রক্ষমতা দখল করা যায় না। দলটির নেতাদের এসব বুঝতে হবে।

আরও পড়ুনঃ

তিনি বলেন, বিএনপি নেতারা তো দিবানিদ্রায় মগ্ন। আমি বলব, চোখ খুলুন। অন্যের কাছে নিজেদের জিম্মি করবেন না।

[বিদেশি শক্তির সহায়তা পেতে পাগল বিএনপি: জাফরুল্লাহ]

এদিকে দলের সিনিয়র অনেক নেতাকর্মীর মতে, জন্মগত কারণেই বিএনপি বিদেশি শক্তির এজেন্ট হিসেবে কাজ করে। জনমত না থাকার কারণেই বিএনপিকে বিদেশিদের ওপর নির্ভর করতে হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, বিএনপিকে নিজ পায়ে দাঁড়াতে শিখতে হবে। অন্যের সহায়তায় পথ চললে খালে পড়ে যাওয়ার ভয় থাকে। নিজের চোখ থাকতে অন্যকে অন্ধ অনুসরণ করাটা চরম বোকামি, যা বিএনপির নেতাকর্মীরা প্রতিনিয়তই করে থাকেন।

তিনি বলেন, অতীতেও বিএনপি বহুবার বিদেশপ্রীতির কারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে সমালোচনার মুখে পড়েছে। বর্তমানেও এই ধারা থেকে বের হতে পারেনি দলটি।

আরও পড়ুনঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here